আমার ব্লগে আপনাকে স্বাগতম

এই ব্লগে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা যদি ভালো লাগে তবে মন্তব্য দিন। আপনার মন্তব্য আমার লেখা উন্নয়নে সহায়তা করবে। পড়তে থাকুন এবং নিয়মিত চোখ রাখুন।

ফেসবুকে পছন্দ করেছেন

বৃহস্পতিবার, ২৩ জুন, ২০১১

একটি শখের দুঃস্বপ অতঃপর.......

প্রচণ্ড শব্দে আবার ঘুম ভেঙ্গে যায়। চোখ মেলে দেখি, একি!! আকাশ আমার এতো কাছে কেন? চাঁদটা এতো বড় কেন?  অবাক হয়ে দেখি, বুঝে উঠতে একটু সময় লাগে, একসময় বুঝতে পারি আমি জেগে নেই, ঘুমিয়ে আছি আর ঘুমিয়ে ঘুমিয়ে স্বপ্ন দেখছি।
তাহলে প্রচণ্ড শব্দে আমার ঘুম ভাঙল কি করে !? এমন অনেকগুলো প্রশ্ন সেই নীলাভ গোলাপি মেঘ হয়ে আসে। ভাবতে ভাবতেই বুঝতে পারি, এ যে আমার ঘুমের ভিতরেই জেগে উঠা, তারমানে!! আমার ঘুমের ভেতরেই ঘুম ভেঙ্গেছে!!?? কেন?? নতুন করে স্বপ্ন সাজাতে??
উফ!!! এ কেমন অনুভূতি....... 
তবে কি এ স্বপ্ন কোনদিন শেষ হবে না, অনন্তকাল ধরে কি শুধু দেখতেই থাকব??
না......... এ হতে দেয়া যায় না। আমাকে জেগে উঠতেই হবে, পরিপূর্ণ জেগে উঠতে হবে, ঘুমের সকল স্তর থেকে একে একে জেগে উঠতে হবে।
ঐ তো, ঐ তো চাঁদ ছোট হচ্ছে, আকাশ দূরে সরে যাচ্ছে। তাহলে কি আমি জেগে উঠছি?!?
ঝিম ঝিম শব্দে ক'টি ঝি ঝি পোকা ডেকে যাচ্ছে অহেতুক। তবে কি আমি সত্যিই জেগে উঠছি........... কেউ আমাকে ডেকে নাও...............আমাকে চিমটি কাটো কেউ.........আ...আমি জেগে উঠতে চাই........... আর দেখতে চাইনা এই শখের দুঃস্বপ্ন।
চিৎকার করতে করতে আমি কি ক্লান্ত হয়ে পড়ছি.............. আমি কি আবারও ঝিমিয়ে পড়ছি..............ঘুমিয়ে পড়ছি ক্লান্ত হয়ে..................না....আ......আ..................



এই কি বলছ ঘুমের ভিতর এইসব, কত বেলা হয়েছে সে খেয়াল আছে...............

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

trafficG