আমার ব্লগে আপনাকে স্বাগতম

এই ব্লগে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা যদি ভালো লাগে তবে মন্তব্য দিন। আপনার মন্তব্য আমার লেখা উন্নয়নে সহায়তা করবে। পড়তে থাকুন এবং নিয়মিত চোখ রাখুন।

ফেসবুকে পছন্দ করেছেন

বুধবার, ১৮ মে, ২০১১

নেটওয়ার্ক মার্কেটিং এর টিপস এবং ট্রিক্স



  •         লেখক ঃঃ   হিল্টন জন
    সংগ্রাহক এবং অনুবাদক ঃঃ   ইমরান-আল-হাসান

    1.    নেটওয়ার্ক মার্কেটিং এর প্রয়োজনীয় সবচেয়ে গুরুত্বপূর্ণ দক্ষতা হোল ব্যবসায়িক উপস্থাপনা (Business Presentation)। এটি শিখতে প্রতিদিন ২ ঘণ্টা করে সময় দেয়া উচিৎ এবং এভাবে প্রায় ৩ মাস সময় দিয়ে এর শুরু থেকে শেষ পর্যন্ত ভালো করে শেখা উচিৎ।

    2.    আনন্দময়, ভাবনাহীন, আকর্ষণীয়, অর্থবহ দিনানিপাত করাই সুখের গোপন কথা। এর সবই অল্প সময়ের কঠোর পরিস্রম এর মাধ্যমে নেটওয়ার্ক মার্কেটিং থেকে পাওয়া যায়

    3.    যারা তাদের সময় বিভিন্ন কাজে বা একসাথে একাধিক কাজে ব্যয় করে, তারা তেমন সৃষ্টিশীল, গতিশীল, অর্জনকারী এবং সুখী হয় না তাদের মতো যারা একটা নির্দিষ্ট সময় একটা নির্দিষ্ট কাজে পুরো মনঃসংযোগ করে।
    সূর্যের আলো কখনো কোথাও আগুন ধরায় না। কিন্তু ফোকাস করলে আগুন ধরতে বাধ্য।

    4.    যারা পজিটিভ ভাবনাকারি অদেখা কে দেখে, অবর্ণনীয় কে অনুভব করে এবং অসম্ভব কে জয় করে।

    5.    নিজের চিন্তা ভাবনাকে সমীকরণের বাইরে বিচার বিশ্লেষণ এর সম্পূর্ণ উর্ধে নিয়ে আসাই হচ্ছে মানুশের সাথে যোগাযোগ করার আকর্ষণীয় উপায়। এই ধরনের কথা বলা থেকে বিরত থাকুনঃ
         ১. আপনি করুন...............
         ২. আপনার প্রয়োজন............
         ৩. আমি আপনার জন্য কি করতে পারি............
    বলতে পারেন  “চলুন আমরা করি।“

    6.    বিবাহিত দম্পতির মধ্যে কে আসল “বস” তা নির্ণয় করার জন্য প্রশ্ন করুন, “আপনারা আমার অনুষ্ঠান থেকে কি ধরনের উৎসাহ পেলেন?” যে প্রথমে উত্তর দেবে সেই “বস”।

    7.    পুরাতন প্রসপেক্ট এর কাছে পুনরায় বিক্রি করার জন্য তার সাথে নিয়মিত প্রেজেন্টেশান সিডি, কোম্পানির খবর, নতুন প্রোডাক্ট, প্রোগ্রাম এর দাওয়াত ইত্যাদি দিয়ে যোগাযোগ রাখতে হবে। কারন ডাইরেক্ট সেলিং এর ক্রেতা কখনো সাবেক হয় না।

    8.    প্লান-সো দেখানোর আগে গেস্ট কে তার কতক্ষন সময় আছে জিজ্ঞেস করুন, এতে আপনি বুঝবেন যে গেস্ট আপনার কথা কতোটুকু গুরুত্ব দিচ্ছে। আলোচনা দীর্ঘায়িত করবেন না, এতে গেস্ট বুঝবে আপনি নিজের এবং তার সময়ের মূল্যায়ন বোঝেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

trafficG