আমার ব্লগে আপনাকে স্বাগতম

এই ব্লগে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা যদি ভালো লাগে তবে মন্তব্য দিন। আপনার মন্তব্য আমার লেখা উন্নয়নে সহায়তা করবে। পড়তে থাকুন এবং নিয়মিত চোখ রাখুন।

ফেসবুকে পছন্দ করেছেন

শুক্রবার, ৪ মে, ২০১২

বৃষ্টি নামুক......



বৃষ্টি, 
তুমি কার কান্না হয়ে ঝর?
আকাশের না অন্য কারো?
প্রচণ্ড খরতাপে ওষ্ঠাগত জীবন যখন
ঠিক তখনই মুখ ভার দেখি আকাশের
চারিদিকে ভ্যাঁপসা গুমোট ভাব
ঠাণ্ডা হাওয়ার সাইরেন আর,
চমকানো বিদ্যুৎ এর নিশান
তুমি আসো, ঝরে পড়, ঝর ঝর
টিনের চালে, গাছের পাতায়,
শক্ত পাথরে, দালানে,
অকাতরে বিলিয়ে যাও
বুলিয়ে যাও শীতল পরশ
ভিজিয়ে দাও উচু, নিচু সবাইকে
সবার মন ভেজাও, করনাকো ভেদ।

কখনও তোমায় দেখে কাব্য করে কবি
শিল্পী বাঁধে গান, আঁকে ছবি
আশ্রয়হীন পাখিরা খোঁজে
নিরাপদ পরিত্রাণ।

তোমার জলে ধুয়ে যায়
বাতাসের ধুলো, জমা আবর্জনা
কখনও ভাসে নগরী, ভাসে অর্চনা।

আর আমি,
হেঁটে যাই দূরে, অবিরত, নিয়ে ক্ষত
তোমার ঝরে পরার মাঝে প্রতিনিয়ত
মুখে হাসি ধরে, ছিন্ন প্রহরে
যেন আমার কান্না,
কেউ দেখলেও বুঝতে না পারে।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

trafficG