আমার ব্লগে আপনাকে স্বাগতম

এই ব্লগে আসার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা যদি ভালো লাগে তবে মন্তব্য দিন। আপনার মন্তব্য আমার লেখা উন্নয়নে সহায়তা করবে। পড়তে থাকুন এবং নিয়মিত চোখ রাখুন।

ফেসবুকে পছন্দ করেছেন

বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০১১

ছিন্ন চিন্তাবলি


আমার ছিন্ন চিন্তাবলি পাঠিয়ে দিলাম
আলফা লেভেলে তোমার কাছে
জ্বলন্ত সিগারেট হাতে ধরে
ধোঁয়ায় আচ্ছন্ন ঘর থেকে মেইল করেছি
নিগুড় নীরবতার ঠিকানায় গেলে
খুঁজে পাবে আমার এই মেইল
ইনবক্সে না পেলে স্পাম ফোল্ডারে।

গভীর থেকে আরও গভীরে
ডুব দিতে চাই তোমায় নিয়ে
আমি তুমি সমৃদ্ধ কবিতা
চাচ্ছিলাম না লিখতে
লেখনী বার বার ছুটে যায়
ছুটে যায় তোমার পানে
কোন এক অদৃশ্য নাটাইয়ের টানে।

ইচ্ছেঘুড়িটা গোত্তা খেতে চায় ক্ষণে ক্ষণে
কিন্তু সুতোয় ঢিল পরে তখনই
মন পৃথিবীর স্বাভাবিকতায়
ইচ্ছেঘুড়িটার অবকাশ মেলে না।
মাথার ভেতর কোয়ান্টাম ফিজিক্স
আর বুকের ভিতর রসায়ন নিয়ে
এর চেয়ে ভালো আর কি বা বলা যায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

trafficG